1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৭:৩২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ঘুড্ডি’ খ্যাত নির্মাতা সালাহউদ্দিন জাকী আর নেই

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৩৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং একুশে পদকপ্রাপ্ত চলচ্চিত্র পরিচালক সৈয়দ সালাহউদ্দিন জাকী মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার (১৮ সেপ্টেম্বর) দিবাগত রাত ১১টা ৫৩ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে তার।

মৃত্যুকালে সৈয়দ সালাহউদ্দিন জাকীর বয়স হয়েছিল ৭৭ বছর। গুণী এই নির্মাতার মৃত্যুর বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর।

১৯৪৬ সালের ২৬ আগস্ট সৈয়দ সালাহউদ্দিন জাকীর জন্ম। তার এক ছেলে ও এক মেয়ে রয়েছে। তারা দু’জনই কানাডায় থাকেন। জানা যায়, সন্তানরা দেশে ফেরার পর বাবার দাফনের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

জানা গেছে, সোমবার রাত ১০টার পর হঠাৎ করে শারীরিক অবস্থার অবনতি হয় তার। তারপর তাৎক্ষণিক রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে নেয়া হয় তাকে। হাসপাতালে নেয়া হলে দায়িত্বরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন কালজয়ী সিনেমা ‘ঘুড্ডি’ খ্যাত নির্মাতাকে।

সৈয়দ সালাহউদ্দিন জাকী চলচ্চিত্র নির্মাতার বাইরে একজন কাহিনিকার, সংলাপ রচয়িতা, চিত্রনাট্যকার ও লেখক হিসেবেও বেশ পরিচিত ছিলেন। ১৯৮০ সালে মুক্তিপ্রাপ্ত প্রথম সিনেমা ‘ঘুড্ডি’ দিয়ে দর্শকহৃদয়ে জায়গা করে নেন তিনি। একই সঙ্গে চলচ্চিত্র সমালোচকরাও প্রশংসা করতে থাকেন তার। এতে জুটি বেঁধে অভিনয় করেছিলেন সুবর্ণা মুস্তাফা ও রাইসুল ইসলাম আসাদ।

‘লাল বেনারসি’, ‘আয়না বিবির পালা’সহ কয়েকটি সিনেমা নির্মাণ করেছেন সৈয়দ সালাহউদ্দিন জাকী। ‘ঘুড্ডি’ সিনেমার জন্য শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা হিসেব পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এছাড়া ২০২১ সালে একুশে পদকে ভূষিত হন তিনি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..